জানা অজানা তথ্য

Blog Post

১ অগাস্ট থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ তারাপীঠ মন্দির – কৌশিকী অমাবস্যাতেও নেই ছাড়

১ অগাস্ট থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ তারাপীঠ মন্দির – কৌশিকী অমাবস্যাতেও নেই ছাড়

১লা অগাস্ট থেকেই অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে তারাপীঠ মন্দির। করোনা পরিস্থিতির জন্যই এই সিদ্ধান্ত জানালেন তারাপীঠ মন্দির কর্তৃপক্ষ।

রাজ্যে উত্তরোত্তর বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। বীরভূম জেলাতেও বেড়ে চলেছে আক্রান্তের সংখ্যা। আক্রান্তের সংখ্যায় লাগাম টানতে ইতিমধ্যেই রাজ্য সরকারের তরফ থেকে অগাস্ট মাস পর্যন্ত সপ্তাহে দু’দিন রাজ্যব্যাপী পূর্ণ লকডাউন এবং বীরভূম জেলা প্রশাসনের তরফ থেকে জুলাই মাসের ৩১ তারিখ পর্যন্ত দুপুর ১২ টা থেকে রাত্রি ১০ টা পর্যন্ত লকডাউন জারি করেছে। আর এই আক্রান্তের সংখ্যা নজরে রেখে তারাপীঠ মন্দির কমিটির তরফ থেকে সিদ্ধান্ত নেওয়া হলো ১লা অগাস্ট থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে তারাপীঠ মন্দির।

সাধারণ পুণ্যার্থীদের জন্য মন্দিরের দরজা বন্ধ থাকলেও রীতি মেনে প্রতিদিন তারা মায়ের পুজো অর্চনা করা হবে বলে জানান মন্দির কমিটির সদস্যরা। তারাপীঠ মন্দির কমিটির সভাপতি তারাময় বন্দ্যোপাধ্যায় বলেন, “পরিস্থিতির কথা মাথায় রেখেই আমাদের এমন সিদ্ধান্ত নিতে হল। ১লা অগাস্ট থেকে সাধারণ পুণ্যার্থীদের জন্য অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখা হবে তারাপীঠ মন্দিরের দরজা। পরিস্থিতি স্বাভাবিক হলে পুনরায় মন্দিরের দরজা খুলে দেওয়া হবে।”

For You☞ করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে, কৌশিকী অমাবস্যা জন্য ছালু করা হয়েছে বিশেষ Online পূজা বিশেষ পূজা

বীরভূম জেলা প্রশাসনের তরফ থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল এবছর কৌশিকী অমাবস্যার সময় ১২ আগস্ট থেকে ২০ আগস্ট পর্যন্ত মন্দির বন্ধ রাখা হবে। তবে সেই সিদ্ধান্তের পরেও নতুন করে এই সিদ্ধান্ত নেওয়া হলো। নতুন করে সিদ্ধান্ত নেওয়ার বিষয়ে তারাময় মুখোপাধ্যায় আরও জানান, “তারাপীঠ মন্দিরে শুধু বীরভূম নয়, কলকাতা, হাওড়া, হুগলি এবং রাজ্যের বাইরে থেকেও বহু পুণ্যার্থীরা আসেন। সুতরাং বাইরে থেকে এই সকল মানুষের আগমনের কারণে সংক্রমণের আশঙ্কা থেকেই যাচ্ছে। আর এই সকল সমস্ত দিক বিবেচনা করেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

আরও পড়ুন☞ কবে খুলবে তারাপীঠ মন্দির? কি বললেন তারাপীঠ মন্দির কমিটি? জেনেনিন

For You☞ করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে, কৌশিকী অমাবস্যা জন্য ছালু করা হয়েছে বিশেষ Online পূজা বিশেষ পূজা

1 Comments

  • মা তারা সকলকে রক্ষা করো

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *